হিডেন ক্যামেরা ডিটেক্ট করার সবচেয়ে ভাল উপায় হতে পারে, এটা কি

আজ ফেসবুক এ কনিজ আলমাসের পারসোনার খবরটা পড়লাম. তারপরই টিউন লিখছি. এটা হয়তো অনেকেই জানেন. হিডেন বা সিসি ক্যামেরা ডিটেক্ট করার হয়তো কোন সহজ ও কর্যকরি উপায় আমদের দেশের মেয়েদের কাছে নেই. প্রচলিত মোবাইল কলিং এর পদ্ধতিটাও খুব একটা কাজ করে বলে মনে হয় না. করলেও হয়তো তা ছোট আয়তনের চেইনজিনং রুম এ. কিন্তু রুম ট যদি বড় হয় তখন? তখন হয়তো এই যন্ত্রটা ব্যপক ভাবে সহায়তা করতে পারে. একবার দেখেই আসুন এই লিংক এ গিয়ে এই জিনিসটা কি আর কিভাবে কাজ করে.
www.brickhousesecurity.com/sf-103.html
কিন্তু পরিতাপের বিষয় হল, আমার মনে হয় না এটি বাংলদেশে কোথাও পাওয়া যায়. কিন্তু আমদের মত দেশ যেখানে হিডেন ক্যামের দিয়ে পর্ণোগ্রফি তৈরি করার অপরাধ এত বেশি, সেখানে দেশের মা বোনদের ইজ্জতের কথা চিন্তা করে কি সরকর এ জিনিসটা দেশে আনতে পারবে না?
কিন্তু আনলেও, আরেকটা প্রশ্ন থেকে যায়. এর দাম হবে প্রায় 6000 টাকা বা তার ও বেশি. এত দাম দিয়ে এটা সাধারণ মানুষ কিনবে? কিন্তু সবচেয়ে বড় কথা হল নিজের সুরক্ষা. নিজের ইজ্জতের দাম এতই কম? একথা ভেবে হয়তো কিনবে.
আমাদের উচিত সকলকে সচেতন করা. আমাদের মা বোনদের হাতে হাজারটা দামি দামি জিনিসের পাশাপাশি এমন একটা জিনিসও তুলে দেওয়া যা সত্যিই তাদেরকে রক্ষা করবে চুরি হয়ে যওয়া থেকে………

1 টি মন্তব্য:

^ Back to Top